রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:১৯ পূর্বাহ্ন

ফিলিস্তিনিদের হত্যার প্রতিবাদে জেনস সুমনের গান

ফিলিস্তিনিদের হত্যার প্রতিবাদে জেনস সুমনের গান

স্বদেশ ডেস্ক:

ফিলিস্তিনের গাজা দখলককে কেন্দ্রে করে ইসরায়েলের সামরিক বাহিনীর হামলায় প্রাণ হারাচ্ছেন অসংখ্য ফিলিস্তিনি। প্রতিদিন চলছে ধ্বংসযজ্ঞ, ঘটছে প্রাণহানি। এদের মধ্যে বেশির ভাগই নারী ও শিশু। বর্বরোচিত এসব হামলার ঘটনায় বিশ্বের বিভিন্ন দেশে চলছে বিক্ষোভ।

এবার এই হামলার প্রতিবাদে গান প্রকাশ করতে যাচ্ছেন ‘একটা চাদর হবে’ গানের গায়ক জেনস সুমন। এর মধ্য দিয়ে দীর্ঘদিন পর গানের ভুবনে ফিরছেন তিনি। তার নতুন এই গানের শিরোনাম ‘আতর গোলাপ জল’। এর কথা, সুর-সংগীত করেছেন ইথুন বাবু। দুই-এক দিনের মধ্যেই গানটি প্রকাশ হবে ইবি মিউজিক টিভির ব্যানারে।

গানটির বিষয়ে ইথুন বাবু জানান, ‘একটা চাদর হবে’ গানটার কাহিনি যদি কেউ শুনে থাকেন অথবা ধারন করে থাকেন, সেই প্রেক্ষাপট থেকে সুমনকে নিয়ে দারুণ একটা চেষ্টা ‘আতর গোলাপ জল’।

তার ভাষ্য, ‘ইসরাইলের তাণ্ডব আজ বিশ্বকেও গলিত শিলাস্তরের কম্পন বিচ্যুতির দিকে ধাবিত করছে। যা বিশ্ববাসী মেনে নিতে পারছে না। আমরা নিরুপায়, উচ্চপদস্থ দেশ তাদের পক্ষে। শিশু মৃত্যুসহ মানুষের মৃত্যু, কেএফসি চিকেন তন্দুরির মতো! কিছু চিন্তা ঘুরপাক খাচ্ছিল মাথার ভিতরে। সেসব কথাই গানটিতে তুলে ধরা হয়েছে।’

সঙ্গে যোগ করে তিনি জানান, ‘আতর গোলাপ জল’র সুবাদে এক যুগেরও বেশি সময় পর আবারও একসঙ্গে কাজ করলে তারা।

উল্লেখ্য, জেনস সুম‌নের প্রথম একক অ্যালবাম ‘আশীর্বাদ’ প্রকাশ হয় ১৯৯৭ সা‌লে। তারপর একে একে আসে ‘আকাশ কেঁদে‌ছে’, ‘অতিথি’, ‘আশবাদী’, ‘একটা চাদর হবে’, ‘আয় তোরা আয়’, ‘চেরী’ ইত্যাদি। আর ২০০৮ সা‌লে প্রকাশ হয় তার সবশেষ অ্যালবাম ‘মন চ‌লো রূ‌পের নগ‌রে’।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877